আজ: রবিবার, ২৭ নভেম্বর ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ডিসেম্বর ২০১৭, রবিবার |


kidarkar

ভারতে সালমানের বিরুদ্ধে বিক্ষোভ!


শেয়ারবাজার ডেস্ক: বড়দিন উপলক্ষে গত ২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে সালমান-ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিটি। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত এক থা টাইগার সিনেমার সিক্যুয়েল টাইগার জিন্দা হ্যায়।

ছবিটি মুক্তির পর বেশ প্রশংসা কুড়িয়েছে। তবে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বলিউড অভিনেতা সালমান খানের বিরুদ্ধে বিক্ষোভ করেছে রাজস্থানের বাল্মিকী সম্প্রদায়ের সদস্যরা।

এ ঘটনা ঘটেছে শুক্রবার সালমান অভিনীত ব্লকবাস্টার হিট ছবি ‘এক থা টাইগার’ এর সিকুয়্যাল ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তির দিনে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতের জয়পুর, জোধপুর, কোটা, আজমের, বেহরোর, দৌসা, নাসিরাবাদে এ বিক্ষোভ চলছে।

বিক্ষোভকারীরা সালমনের কুশপুতুল দাহ করছে। ছিঁড়ে ফেলছে সালমানে টাইগার জিন্দা হ্যায় ছবির পোস্টার।চলেছে সিনেমা হল ভাঙচুরের চেষ্টা।

বিক্ষোভকারীদের দাবি, সালমানকে ক্ষমা চাইতে হবে। তা না হলে টাইগার জিন্দা হ্যায় প্রদর্শন করতে দেবেন না তারা।

বিক্ষোভের জেরে জয়পুর ও কোটারে ছবির কয়েকটি শো বাতিল করেছে প্রশাসন। বিভিন্ন সিনেমা হলে পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোড়দার করা হয়েছে।

এদিকে ভারতের উদয়পুরের বিক্ষোভকারীরা পুলিশের কাছে স্মারকলিপি জমা দিয়ে তফশিলি জাতি-উপজাতি সংক্রান্ত আইনে সালমনের বিরুদ্ধে মামলা দায়ের করতে দাবি জানিয়েছে।

রাজস্থানে বাল্মিকী সম্প্রদায়ের সভাপতি বিক্রম বাল্মিকী বলেছেন, ‘সালমন ক্ষমা না চাওয়া পর্যন্ত আমরা প্রতিবাদ চালিয়ে যাব। ছবিটি নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য জয়পুরে আমরা বৈঠক করব।’

তফশিলি জাতি বিষয়ক জাতীয় কমিশন সালমানের বেফাস মন্তব্যের বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কাছ থেকে সাতদিনের মধ্যে জবাব তলব করেছে।

প্রসঙ্গত, ‘টাইগার জিন্দা হ্যায়’ প্রচারে সম্প্রতি একটি টেলিভিশন শোতে হাজির হয়েছিলেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। নাচের স্টেপ বোঝানোর জন্য সালমান সেখানে আপত্তিকর শব্দ ব্যবহার করেন।

বজরঙ্গি ভাইজানের পাশাপাশি শিল্পা শেঠিও একই শব্দ উচ্চারণ করেন বলে অভিযোগ বাল্মীকি সম্প্রদায়ের সদস্যদের।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.