আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ মার্চ ২০১৮, বৃহস্পতিবার |



kidarkar

জিয়া শিশু পার্কের নাম পরিবর্তনে বিএনপির প্রতিক্রিয়া

শেয়ারবাজার ডেস্ক: জাতীয় শিশু পার্ক থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম মুছে দেওয়া একটা নিম্ন প্রতিহিংসার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২২ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, এ দেশের কোমলমতি শিশুদের বিনোদনের জন্য তিনি (জিয়াউর রহমান) শিশু পার্ক গড়ে তুলেছিলেন এবং এই কাজের জন্য সবার কাছে অভিনন্দিত হয়েছিলেন তিনি। কিন্তু সেই জায়গা থেকে তার নাম মুছে দিয়ে সরকার নিম্ন প্রতিহিংসার বহিঃপ্রকাশ দেখিয়েছেন।

এরে আগে ২১ মার্চ সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে রাজধানীর প্রাণকেন্দ্র শাহবাগে অবস্থিত শহীদ জিয়া শিশু পার্কটির নাম পরিবর্তন করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

উল্লেখ্য, ১৯৭৯ সালে ‘শহীদ জিয়া শিশু পার্ক’ হিসেবে প্রতিষ্ঠিত হয়। শিশুদের বিনোদনের জন্য পাবলিক সেক্টরে প্রতিষ্ঠিত দেশের প্রথম এই শিশু পার্কটি ১৯৮৩ সাল থেকে বিনোদন কেন্দ্র হিসেবে যাত্রা শুরু করে।

ইট-পাথরের এই শহরে শিশুরা অনেকটা খাঁচাবন্দি হয়েই বড় হচ্ছে। বড় হওয়ার পাশাপাশি তাদের মানসিক পরিপক্বতার জন্য দরকার বাইরের পৃথিবীর আলো-বাতাস, এক টুকরো খোলা মাঠ। শিশু যদি আনন্দ নিয়ে কোনো কিছু শিখতে পারে তাহলে তা আর সারা জীবনেও ভোলে না। শেখার ব্যাপারটি বাদ দিলেও তাদের নির্মল বিনোদনের জন্য কতটা করতে পারছেন এ সময়ের অভিভাবকেরা। সেই সুযোগই তো তাদের কম। তবে তার মধ্য থেকেও শিশুদের সঠিকভাবে বেড়ে ওঠার জন্য অভিভাবকের দায়িত্বশীল থাকাটা জরুরি। তাই আপনার শিশুটিকে নিয়ে ঘুরে আসতে পারেন বিভিন্ন দর্শনীয় স্থান থেকে। তেমনই একটি বিনোদনকেন্দ্র শাহবাগের শিশু পার্ক।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.