আজ: বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ইং, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মার্চ ২০১৮, মঙ্গলবার |



kidarkar

নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার রোনালদোর পর্তুগালের

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বসেরা ফুটবলারের নাম রোনালদো। ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব থেকে শুরু করে জাতীয় দল পর্যন্ত সবখানে নিজের নামের পাশাপাশি দ্যুতি ছড়াচ্ছেন। বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে তিন আগেও মিশরের বিপক্ষে অতিরিক্ত সময়ে ২ গোল করে জয় ছিনিয়ে আনেন রিয়াল তারকা। এ ধারায় নেদারল্যান্ডসের বিপক্ষেও পর্তুগিজ সমর্থকরা হয়তো ভেবেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো আরো একবার হাসি ফোটাবেন তাদের মুখে। কিন্তু এ যাত্রায় পারলেন না রোনালদো । ইউরো চ্যাম্পিয়নরা বিশ্বকাপ খেলতে ব্যর্থ হওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ০-৩ গোলের বড় ব্যবধানে হেরে গেছে।

গত ম্যাচে মিশরের বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়ায় এ ম্যাচে ৯ জনকে পরিবর্তন করে এদিন একাদশ সাজান পর্তুগিজ কোচ সান্তোস। ম্যাচ শুরুর ১১ মিনিটের মাথাতেই গোল করে পর্তুগালকে অবাক করে দেন মার্শেইতে খেলা মেম্ফিস ডেফায়। ভ্যান দে বিকের ক্রসে ডিবক্সের ভেতর অসাধারণ এক গোল করেন এই ডাচ ফুটবলার।

ম্যাচের ৩০ মিনিটে ডিবক্সের ভেতর বলে শট নিলেও সেটি মাটিতে লেগে পড়ে যান রোনালদো। তার পেনাল্টির আবেদন নাকচও করে দেন রেফারি। ফলে আর ম্যাচে ফেরা হয়নি পর্তুগিজদের। উল্টো এর ঠিক ২ মিনিট পর রায়ান বাবেল গোল করে ডাচদের ২-০ গোলে এগিয়ে দেন। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ভ্যান ডাইকের শট রুখতে পারেনি পর্তুগিজ গোলকিপার। ফলে ৩-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।

ইউরো চ্যাম্পিয়নরা বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায়। খেলার ৬১ মিনিটে জাও ক্যান্সেলিনোর লাল কার্ড পান। ১০ জনের দলে পরিণত হয় পর্তুগাল। এরপর খেলার ৬৯ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোকেও তুলে নেন পর্তুগিজ কোচ সান্তোস।

উল্লেখ্য, ২০১৬ সালের ইউরো ফাইনালের পর এই প্রথম কোনো ম্যাচে একটি শটও গোল মুখে নিতে পারেননি এই রিয়াল মাদ্রিদ তারকা। ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও গোলের দেখা পায়নি পর্তুগাল। ফলে ০-৩ গোলের বড় হার নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.