আজ: বুধবার, ১৯ জুন ২০২৪ইং, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

যে কারণে তথ্যমন্ত্রীর পদত্যাগ চাইছেন চলচ্চিত্র পরিবার

শেয়ারবাজার ডেস্ক: এবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগের দাবিতে মাঠে নেমেছেন চলচ্চিত্রকর্মীদের সমন্বিত সংগঠন ‘চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি’। সম্প্রতি বিএফডিসিতে এক বৈঠকে এই কথা জানিয়েছেন কমিটির সভাপতি অভিনেতা ফারুক।

‘কি কারণে তথ্যমন্ত্রীর পদত্যাগ চাইছে চলচ্চিত্র পরিবার’ জানতে চাইলে বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান সাংবাদিকদের বলেন, ‘এর আগে জাতীয় চলচ্চিত্র উৎসবগুলোতে নায়ক রাজ রাজ্জাককে সভাপতি করা হতো। তিনি যেহেতু প্রয়াত সে কারণে সর্বসম্মতিক্রমে চলচ্চিত্রের কিংবদন্তী পুরুষ সৈয়দ হাসান ইমামকে সভাপতি নির্বাচিত করা হয়। এ নিয়ে বেশ কয়েকটি সভাও অনুষ্ঠিত হয়েছে।’

কিন্তু হুট করেই মঙ্গলবার (২৭ মার্চ) বিএফডিসির এমডি আমীর হোসেন মোবাইলে কল দিয়ে হাসান ইমামকে এই পদে না থাকার জন্য উপর মহলের আদেশ আছে বলে জানান।

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জায়েদ খান আরও বলেন, ‘শুধু তাই নয়, সেন্সর বোর্ডকে চাপ সৃষ্টি করে সে কলকাতার ছবি সেন্সর করিয়ে নিচ্ছে। মোট কথা কলকাতার ‘দালাল’ হয়ে কাজ করছেন তিনি।’

‘চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি এবার জাতীয় চলচ্চিত্র দিবস আলাদা করে উদযাপন করবে’ বলেও জানান জায়েদ খান। এছাড়াও শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে তারা লিখিত দাবি নিয়েও যাবে।

‘হুট করেই সভাপতির বিষয়টি পরিবর্তন আর সংগঠনের সিদ্ধান্তের কথা’ বিএফডিসির এমডিকেও জানানো হয়েছে বলে জানান জায়েদ খান।

প্রসঙ্গত, বিএফডিসিতে বুধবার (২৮ মার্চ) তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি চেয়ে বৈঠক করে চলচ্চিত্রকর্মীদের সমন্বিত সংগঠন ‘চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি’। বৈঠকে উপস্থিত ছিলেন- অভিনেতা আলমগীর, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুর রশিদ চৌধুরী, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, কার্যনির্বাহী কমিটির সদস্য সাইমন সাদিক, নৃত্যশিল্পী সমিতির সভাপতি মাসুম বাবুল, নির্মাতা এস এ হক অলীক ও আরও অনেকে। সভা সঞ্চালনা করেন নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.