আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ এপ্রিল ২০১৮, রবিবার |

kidarkar

অস্ট্রেলিয়ায় দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

শেয়ারবাজার ডেস্ক: অস্ট্রেলিয়ার কাকাডু ন্যাশনাল পার্কে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও চারজন। স্থানীয় সময় শনিবার দুপুরের দিকে কুইনডা লজের ছয় কিলোমিটার উত্তরে কাকাডু হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে বলে খবর দিয়েছে অস্ট্রেলীয় সংবাদমাধ্যমগুলো।

এবিসি নিউজের খবরে বলা হয়, হতাহতরা চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য।

নিহতদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। আহত চারজনকে রয়্যাল ডারউইন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরি পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার টনি ফুলারকে উদ্ধৃত করে এবিসি নিউজ লিখেছে, কোইন্ডা যাওয়ার জন্য টয়োটা প্রাডো গাড়িটি জাবিরু থেকে ভাড়া নেওয়া হয়েছিল। একটি বাঁক পার হওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

আরোহীদের মধ্যে একজন দুর্ঘটনার পর গাড়ি থেকে ছিটকে বাইরে পড়ায় তাদের সিটবেল্ট বাঁধ ছিল কি না, সে বিষয়ে সন্দেহ তৈরি হয়েছে পুলিশের মধ্যে।

টনি ফুলার বলেন, “গতি হয়ত দুর্ঘটনার একটি কারণ হয়ে থাকতে পারে। তবে আমাদের ধারণা, চালক যথেষ্ট অভিজ্ঞ ছিলেন না। তিনি ওই আকারের গাড়ি চালাতেও অভ্যস্ত ছিলেন না।”

এই দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির শখানেক সদস্য ডারউইন হাসপাতালে ভিড় করেন।

চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহমুদুল হাসান জানান, ইস্টার সানডের ছুটি কাটাতে ছয়টি বাংলাদেশি পরিবার আলাদাভাবে কাকাডু ন্যাশনাল পার্কে যাচ্ছিল। তার মধ্যে ওই গাড়িটি দুর্ঘটনায় পড়ে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.