আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০১৮, সোমবার |

kidarkar

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে পাকিস্তানের রেকর্ড জয়

শেয়ারবাজার ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজকে ১৪৩ রানে লজ্জাজনকভাবে হারিয়ে প্রথম টি-টোয়েন্টি জিতলো পাকিস্তানিরা। পাকিস্তানের করাচিতে ৯ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে বিশাল ব্যবধানে জয়লাভ করে দিনটিকে স্মরণীয় করে রাখলো পাকিস্তান।

এই ম্যাচে এক দল করেছে সর্বোচ্চ রান, আরেক দল পেয়েছে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার লজ্জা। ৫ উইকেটে ২০৩ রানের বিশাল স্কোরের পর ওয়েস্ট ইন্ডিজকে ৬০ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। নিশ্চিত করে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ব্যবধানে জয়। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যবধানের জেতার তালিকায় এটি দ্বিতীয় স্থানে।

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার শুরু হয় ৮ রানে ৩ উইকেট হারালে। দ্বিতীয় ওভারে নতুন বল হাতে জোড়া আঘাত করেন মোহাম্মদ আমির।

পাকিস্তানের বিধ্বংসী বোলিং এরপরও চলেছে। সফরকারীদের মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পেরেছেন। মারলন স্যামুয়েলসের ১৮ রান ছিল সর্বোচ্চ। আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ রামদিন রানের খাতা না খুলে বিদায় নেন। তার মতো আরও তিন উইন্ডিজ ব্যাটসম্যান শূন্য রানে ফিরেছেন।

বোলিংয়ে এমন উদযাপন পাকিস্তান করেছে একটু পর পর ১৩.৪ ওভারে শেষ হয় ক্যারিবিয়ানদের ইনিংস। বীরাস্বামী পারমল ইনজুরিতে থাকায় ১০ জন নিয়েই ব্যাটিং শেষ করতে হয়েছে উইন্ডিজকে। মোহাম্মদ নওয়াজ, আমির ও শোয়েব মালিক দুটি করে উইকেট নেন।

এর আগে জেসন মোহাম্মদের ওয়েস্ট ইন্ডিজের কাছে টস হেরে ব্যাট করতে নেমে কয়েকটি ঝড়ো ইনিংসে দুইশ ছাড়ানো স্কোর করে পাকিস্তান।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.