আজ: শনিবার, ১৫ জুন ২০২৪ইং, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মে ২০১৫, বুধবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে।

দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৪৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪৩টির, কমেছে ৩০টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ২৩৮ কোটি ৪৭ লাখ ১৯ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১৮২ কোটি ৯৭ লাখ ৫৩ টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪০১৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩২৭ কোটি ৩০ লাখ ১০ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৬৪১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ২১টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ১৪ লাখ ৩৬ হাজার টাকা। আগের দিন এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৮৬ লাখ ৬৪ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.