আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মে ২০১৫, বুধবার |

kidarkar

উত্থান ধরে রেখেছে শেয়ারবাজার

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। এর ফলে দ্বিতীয় দিনের মতো উত্থান ধরে রাখলো উভয় স্টক এক্সচেঞ্জ। বুধবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। গত কয়েক মাস যাবৎ দর পতন নিয়ে সম্প্রতি সংশ্লিষ্টদের সঙ্গে এক জরুরি বৈঠক করে বিএসইসি। বৈঠকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অনতিবিলম্বে বাজার ভালো করার নির্দেশ দেয়ার পাশাপাশি সেল প্রেসার কমিয়ে শেয়ার কেনার দিকে লক্ষ্য রাখতে বলা হয়। আর এ কারণেই আজ সূচকে উত্থান বিরাজ করছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬১টির, কমেছে ৩৭টির আর অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩৬৪ কোটি ৮৪ লাখ ৬০ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪০১৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩২৭ কোটি ৩০ লাখ ১০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৭ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৬৬০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ১২ লাখ ৮৫ হাজার টাকা।

আগে মঙ্গলবার সিএসইর সাধারণ মূল্যসূচক অবস্থান ৭৫১০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৪২ কোটি ১২ লাখ ৮৫ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১৬ কোটি ৭১ লাখ ১১ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.