টপটেন গেইনারে শীর্ষে খুলনা প্রিন্টিং

kpplশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের ‘এন’ ক্যাটাগরির খুলনা প্রিন্টিং এন্ড প্যকেজিং লিমিটেড। সোমবার ১০.২২ শতাংশ দর বেড়ে গেইনারে শীর্ষে উঠে আসে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায় ।
বিশ্লেষণে দেখা যায়, আজ এ কোম্পানির শেয়ার দর ২.৩০ টাকা বা ১০.২২ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। এদিন এ কোম্পানির শেয়ার দর ২২.২০ টাকা থেকে ২৪.৮০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ লেনদেন হয় ২৪.৮০ টাকায়। এ কোম্পানিটির মোট ২৭ লাখ ৯১ হাজার ৮৮৯টি শেয়ার ২ হাজার ১৬৭ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ৬ কোটি ৬২ লাখ ৪৬ হাজার টাকা।
গত এক মাসে এ কোম্পানির সর্বনি¤œ দর ছিল ২১.৬০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২৪.৬০ টাকা।  এ কোম্পানির অনুমদিত মূলধন ১০০ কোটি টাকা আর পরিশোধিত মূলধন রয়েছে ৭৩ কোটি ৪ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ৪০ কোটি ৯০ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । এর মোট ৭ কোটি ৩০ লাখ ৪০ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের হাতে রয়েছে ৩৯.৭৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৬.০২ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৪.২২ শতাংশ শেয়ার ।
টেপটেন গেইনারে থাক বাকি কোম্পানিগুলোর মধ্যে নর্দাণ জুট শেয়ারের দর বেড়েছে ৮.৭৬ শতাংশ বা ২১.৮০ টাকা, ঢাকা ডায়িংয়ের ৭.৮২ শতাংশ বা ১.৪০ টাকা, দেশবন্ধু পলিমারের ৬.৫১ শতাংশ বা ১.৪০ টাকা, সাইফ পওয়ারটেকের ৭.০৪ শতাংশ বা ৫.১০ টাকা, বিডি কম অনলাইনের ৭.২০ শতাংশ বা ১.৮০ টাকা, খান ব্রাদার্সের ৬.৫৫ শতাংশ বা ২.৩০ টাকা, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৬.৯৮ শতাংশ বা ২.১০ টাকা, ন্যাশনাল পলিমারের ৫.১৯ শতাংশ বা ৩.৫০ টাকা এবং আরএসআরএম স্টিলের ৫.৮৩ শতাংশ বা ৩.৫০ টাকা শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজার/মু/অ

আপনার মন্তব্য

Top