শাওমির নতুন স্মার্ট জুতো!

শেয়ারবাজার ডেস্ক: স্মার্টফোন, স্মার্ট টিভি, স্মার্ট ঘড়ির পর এবার স্মার্ট জুতো লঞ্চ করল শাওমি। চিনে শাওমির গণতহবিল প্রকল্প ‘ইউপিন’-এর অধীনে নতুন এই স্মার্ট জুতো লঞ্চ করেছে সংস্থাটি।
‘অ্যামেজফিট’ নামে এই জুতোয় রয়েছে এমন সব যন্ত্রাংশ যা দিয়ে কত পথ অতিক্রান্ত হয়েছে, কতটা পরিশ্রম হয়েছে এমন সব তথ্য পাওয়া যাবে। তবে ভারতে কবে এই জুতো লঞ্চ হবে তা জানানো হয়নি।

চিনা প্রযুক্তি ওয়েবসাইটের তথ্য অনুসারে স্মার্টজুতো বানানোর জন্য হুয়ামি টেকনোলজিস নামে একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে শাওমি। এই জুতোর সঙ্গে মি ফিট অ্যাপের সংযোগ স্থাপন করে জানা যাবে ব্যবহারকারীর স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় তথ্য। ১৭ মে থেকে চিনা বাজারে মিলবে এই জুতো।

সূত্রের খবর, নতুন জুতোয় রয়েছে আগের থেকে আরও ভাল সেন্সর। যার ফলে আরও নিখুঁত তথ্য দেবে এই জুতো। এর আগেও স্মার্ট জুতো লঞ্চ করেছিল শাওমি। তবে তা অত জনপ্রিয় হয়নি। এবার সাফল্য মেলে কি না সেদিকে নজর রয়েছে প্রযুক্তি বিশেষজ্ঞদের।

জানা গিয়েছে চিনা বাজারে অ্যামেজফিট মিলবে ভারতীয় মুদ্রায় প্রায় ২১০০ টাকায়। জানা গিয়েছে, জুতো ও ট্র্যাকার আলাদা কিনতে হবে। কালো, কমলা, ধূসর, সবুজ ও গোলাপি লাল রঙে মিলবে এই স্মার্টজুতো।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top