দেড় ঘন্টায় লেনদেন ১৬৩ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ২৬ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৩ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৯৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ১১৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৬৪ লাখ ১৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৬৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৩১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ২১০৩ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬২ কোটি ৮৫ লাখ ৪৩ হাজার টাকা।

অন্যদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫১৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, দর কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৫১ লাখ ৮৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top