আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মে ২০১৫, রবিবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। রোববার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬০৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭৪টির, কমেছে ২০টির আর অপরিবর্তিত রয়েছে ৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৬৯ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪১২২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪১৯ কোটি ৩১ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৯২১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৬২ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজার/অ/তু/মু

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.