ঈদের আগে শেয়ার কেনার ঝোঁক বাড়ছে

শেয়ারবাজার রিপোর্ট: প্রতিবারই ঈদের ঠিক আগ মুহূর্ত্বে বিনিয়োগকারীদের শেয়ার কেনার প্রতি ঝোঁক দেয়া যায়। যেহেতু এইসময় শেয়ার বিক্রি করলে টাকা উঠানো যায় না। এছাড়া ঈদের পরপরই কয়েকদিন বাজার ভালো মুভমেন্টে থাকে। এখন শেয়ার কিনে রাখলে ঈদের পর ভালো মুনাফা করা যাবে সেই প্রত্যাশায় বর্তমানে শেয়ার কেনার প্রতি ঝোঁক দিচ্ছেন বিনিয়োগকারীরা।

আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। আজ বুধবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৪২ লাখ ৯৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৩৪৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৪৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৮০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৮২ কোটি ৩০ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৭৪ কোটি ১২ লাখ ৯৭ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯১ লাখ ৫৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top