আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মে ২০১৫, রবিবার |

kidarkar

বরখাস্ত নূর হোসেন

Nur_Hossainsmশেয়ারবাজার রিপোর্ট: সিটি করেপোরেশনের কাউন্সিলর পদ অবশেষে বরখাস্ত করা হয়েছে নারায়ণগঞ্জের আলোচিত অপহরণ ও সাতখুনের মামলায় অভিযুক্ত নূর হোসেনকে। বন্যপ্রাণী সংরক্ষণ আইনের এক মামলায় দণ্ড পাওয়ার সাত মাস পর তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে একটি প্রজ্ঞাপন জারি করে। তবে তা রোববার সাংবাদিকদের জানানো হয়েছে। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জসিম উদ্দিন হায়দার।

প্রজ্ঞাপনে বলা হয়, নূর হোসেন, কাউন্সিলর ৪ নং সাধারণ ওয়ার্ড, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন- এর বিরুদ্ধে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নারায়ণগঞ্জের মামলায় বন্যপ্রাণী সংরক্ষণ আইন-২০১২ এর ধারা ৩৪ অনুযায়ী অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে তার পদ থেকে বরখাস্ত করা হল।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘যেহেতু সিটি করপোরেশন কাউন্সিলর নৈতিক স্খলনজনিত অপরাধে আদালতে দণ্ডিত হলে স্থানীয় সরকার আইন অনুযায়ী অপসারণযোগ্য হন, সেহেতু স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ১৩ ধারা অনুযায়ী তাকে অপসারণ করা হল এবং আসন শূন্য ঘোষণা করা হল।’

জানা যায়, ২০১৪ সালের ১৫ মে নূর হোসেনের শিমরাইল মোড়ের বাড়িতে অভিযান চালিয়ে বিরল প্রজাতির বেশ কয়েকটি পাখিসহ প্রায় ৪১ প্রজাতির বন্যপ্রাণী উদ্ধার করে নারায়ণগঞ্জ পুলিশ। ঢাকা রেঞ্জের বন কর্মকর্তা মো. ফজলুর রহমান ওই দিনই বন্যপ্রাণী সংরক্ষণ আইনে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা করেন। সেই মামলায় গত বছরের ৩০ সেপ্টম্বর নূর হোসেন এক বছরের কারাদণ্ডে দণ্ডিত হন।

এদিকে অপর এক আদেশে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের শূন্য আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৭ এপ্রিলে নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন। তিনি বর্তমানে ভারতের অবস্থান করছেন। তাকে ফিরিয়ে আনার আইনি ও কূটনৈতিক প্রক্রিয়া চলছে।

শেয়ারবাজারনিউজ/অ/মু/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.