সপ্তাহজুড়ে ১৫ কোম্পানিকে ডিএসই‘র শোকজ

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানি। কোম্পানিগুলো হলোঃ ফার্মা এইডস, সোনালি আঁশ, এমবি ফার্মাসিউটিক্যালস, সাভার রিফ্যাক্টরিজ, কুইন সাউথ টেক্সটাইল মিলস, এপেক্স ফুটওয়্যার, ফু-ওয়াং ফুড, মুন্নু সিরামিকস, প্যারামাউন্ট টেক্সটাইল, এটলাস বাংলাদেশ, আইটি কনসালট্যান্টস, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস, খুলনা প্রিন্টিং এবং লিবরা ইনফিউশন লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

খুলনা প্রিন্টিং:

গত কয়েক কার্যদিবস টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২০ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ৯.১০ টাকা। যা ২৭ জুন বেড়ে দাঁড়ায় ১৩.৪০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৩০ টাকা।

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস:

গত কয়েক কার্যদিবস টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ২৪.৭০ টাকা। যা ২৬ জুন বেড়ে দাঁড়ায় ৩২.২০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.৫০ টাকা।

মুন্নু সিরামিকস:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩০ মে এ শেয়ারের দর ছিলো ১৫৩.১০ টাকা। আর ২১ আগস্ট এ শেয়ারের লেনদেন হয়েছে ২৭৪.১০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১২১.০০ টাকা বা ৭৯.০৩ শতাংশ।

আইটি কনসালট্যান্টস:

গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১০ জুন এ শেয়ার দর ছিল ২৯.৭০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৪০.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১.১০ টাকা বা ৩৭.৩৭ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল:

গত কয়েক কার্যদিবস টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১০ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৩.৪০ টাকা। যা ২৫ জুন বেড়ে দাঁড়ায় ৫৪.৪০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১.০০ টাকা।

রতনপুর স্টিল রি-রোলিং মিলস:

গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৮.৪০ টাকা।  আর ২৫ জুন লেনদেন হয়েছে ৬১.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১২.৭০ টাকা।

এটলাস বাংলাদেশ:

গত কয়েক কার্যদিবস ধরে অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১২ জুন এ শেয়ারের দর ছিলো ১৩৩.০০ টাকা। আর ২১ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ১৬৭.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৪.৮০ টাকা।

লিবরা ইনফিউশন:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুন এ শেয়ারের দর ছিলো ৫২২.৯০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ১১৫৩.৩০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৬৩০.৪০ টাকা বা ১২০. ৫৬ শতাংশ।

ফু-ওয়াং ফুড:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন এ শেয়ারের দর ছিলো ১৫.৬০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ১৯.১০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৫০ টাকা।

এপেক্স ফুটওয়্যার:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন এ শেয়ারের দর ছিলো ৩০৮.৬০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৩৫২.১০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪৩.৫০ টাকা।

কুইন সাউথ টেক্সটাইল মিলস:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন এ শেয়ারের দর ছিলো ৫০.৯০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৬১.৬০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০.৭০ টাকা।

সাভার রিফ্যাক্টরিজ:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২০ জুন এ শেয়ারের দর ছিলো ১৪৬.৮০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ১৬৩ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৬.২০ টাকা।

এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৫ জুন এ শেয়ারের দর ছিলো ৫০৭.৪০ টাকা। আর ২৭ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৫৫০.৫০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫৯.৩০ টাকা।

সোনালি আঁশ লিমিটেড:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৬ জুন এ শেয়ারের দর ছিলো ২৮৫.৮০ টাকা। আর ২৮ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৩৩৮ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫২.২০ টাকা।

ফার্মা এইডস:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩১ মে এ শেয়ারের দর ছিলো ৪৩৮.৪০ টাকা। আর ২৮ জুন এ শেয়ারের লেনদেন হয়েছে ৬৮৮.৬০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৫০.২০ টাকা। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top