৬ খাতে সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর ৬ খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। খাতগুলো হলো: প্রকৌশল, খাদ্য ও আনুষাঙ্গিক, জ্বালানী ও বিদ্যুৎ, বীমা, আইটি এবং বিবিধ। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৩ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, দর কমেছে ১৬৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৩ কোটি ৪৫ লাখ ২৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯০০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৯৮ লাখ ৩১ হাজার টাকা।

অন্যদিকে, বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, দর কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ২৬ লাখ ৫৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top