আশা নিয়ে শেষ হলো ঈদ পূর্ববর্তী বাজার

শেয়ারবাজার রিপোর্ট: পবিত্র ঈদ-উল-আজহার আগে আজই পুঁজিবাজারে শেষ লেনদেন হয়েছে। লেনদেন আশানুরূপ না হলেও টানা ৪ কার্যদিবস ধরে সূচকের উত্থান বিরাজ করেছে। বাজার সংশ্লিষ্ট ও বিনিয়োগকারীদের মনে যা নতুন আশার সঞ্চার করেছে।

আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। লেনদেনের শুরুতে সূচকে উত্থান-পতন থাকলেও আড়াই ঘন্টা পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৩২ লাখ ৩ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৩২ লাখ ৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৩৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৬০ কোটি ৫৭ লাখ ৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১১৫ কোটি ২৫ লাখ ২ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩৭৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৮ কোটি ৪৫ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top