আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মে ২০১৫, বুধবার |

kidarkar

উত্থান পতনে চলছে লেনদেন

price up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৩৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ১০৩টির আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩৬২ কোটি ৬৩ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ২২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৩২৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৫৪ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮১৮৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩২ কোটি ৭১ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.