শেষ ঘন্টার সেল প্রেসারে কুপকাত বাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এইদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও শেষ ঘন্টায় সেল প্রেসারে নামতে থাকে সূচক। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৪ কোটি ৩৩ লাখ ১৬ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ২১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৮০৪ কোটি ৩৩ লাখ ১৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ৫৫০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১২৭১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৯১৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৪ কোটি ৮৪ লাখ ৯২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৬০ কোটি ৫১ লাখ ৭৬ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২২২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৯ কোটি ১৬ লাখ ৫৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top