টপটেন গেইনারের শীর্ষে নর্দার্ণ জুট

NORTHERNশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের ‘এ’ ক্যাটাগরির নর্দার্ণ জুট মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। মঙ্গলবার এ কোম্পানির শেয়ার দর ৮.৭৫ শতাংশ বেড়ে টপটেন গেইনারের শীর্ষে উঠে আসে।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার এ কোম্পানির শেয়ার দর ২৩.৬০ টাকা বা ৮.৭৫ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। এদিন এ কোম্পানির শেয়ার দর ২৮৫.০ টাকা থেকে ২৯৩.৩০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ২৯৩.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির মোট ছয় হাজার ১৩টি শেয়ার  ১০৬ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ১৭ লাখ ৫৩ হাজার টাকা। আর গত এক মাসে এ কোম্পানির সর্বনি¤œ দর ছিল ২৩২.৬০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ৩৪০.৪০ টাকা।
১৯৯৪ পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমদিত মূলধন ১০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ কোটি ৭৯ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ১১ কোটি ৪১ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । এর মোট ১৭ লাখ ৮৫ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৫০ শতাংশ, বৈদেশিক বিনিয়োগকারিদের কাছে ৩০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদেরকাছে রয়েছে ২০ শতাংশ শেয়ার ।
টেপটেন গেইনারের শীর্ষে তালিকায় থাকা বাকি কোম্পানিগুলোর মধ্যে লিব্রা ইনফিউশন শেয়ারের দর বেড়েছে ৮.৪১ শতাংশ বা ৩২.৫০ টাকা, দি পেনিনসুলা চিটাগংয়ের ৭.৯২ শতাংশ বা ২.১০ টাকা, আলহাজ্ব টেক্সটাইলের ৬.৩০ শতাংশ বা ৬.৭০ টাকা, বাংলাদেশ বিল্ডিংয়ের ৬.২৯ শতাংশ বা ৩.১০ টাকা, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৫.৮৮ শতাংশ বা ১.৭০ টাকা, বরকতুল্লাহ ইলেক্টোর ৫.২৫ শতাংশ বা ১.৮০ টাকা, অ্যাপেক্স স্পিনিংয়ের ৫.৮৯ শতাংশ বা ৪.২০ টাকা,  ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের  ৫.৮১ শতাংশ বা ৪.৫০ টাকা এবং বাংলাদেশ  জেনারেল ইন্সুরেন্সের শেয়ার দর বেড়েছে ৫.৩১ শতাংশ বা ১.১০ টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top