উত্থান-পতনে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান-পতন লক্ষ করা যায়। বুধবার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৫০৪ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, দর কমেছে ১৬৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫০৪ কোটি ৭৮ লাখ ১৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৭২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩০৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯৮৫ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯২ কোটি ৬ লাখ ৫ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৭০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, দর কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩ লাখ ৮০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top