আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০১৫, সোমবার |

kidarkar

অবৈধভাবে মালয়েশিয়া যাত্রা: উদ্ধার ১৩

malisiyaশেয়ারবাজার ডেস্ক: কক্সবাজারের সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ ও টেকনাফের শাহ পরীর দ্বীপ থেকে অবৈধভাবে মালয়েশিয়াহগামী ১৩ জনকে উদ্ধার করেছে বিজিবি ও কোস্টগার্ড। সোমাবার তাদের উদ্ধার করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে কোস্টগার্ড। এদের মধ্যে ছেড়া দ্বীপ থেকে ৭ জন ও শাহ পরীর দ্বীপ থেকে ৬জনকে উদ্ধার করে যথাক্রমে কোস্টগার্ড ও বিজিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবৈধভাবে মালয়েশিয়া গমনকালে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ দক্ষিণ এলাকা থেকে ৭ জন অবৈধ মালয়েশিয়াগামীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মালয়েশিয়াগামী ট্রলার থেকে সমুদ্রে নিক্ষেপ করলে স্থানীয় মাঝিরা তাদের উদ্ধার করে সেন্টমার্টিনে আনলে সেখান থেকে কোস্টগার্ড উদ্ধার করে।

এদের মধ্যে একজন জয়পুরহাট, তিনজন সিরাজগঞ্জ ও তিন জন ঝিনাইদাহ জেলার বাসিন্দা বলে জানা গেছে। তারা হলেন-শাহাদাত সরকার (৩৫), আলাউদ্দিন শেখ (২৮), মামুন মোল্লা (১৯), জসীম মুন্সী (৩৭), ইদ্রিস আলী (২০), ইসমাইল হোসেন (২২) এবং  ইমরান আলী (২২)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঝিনাইদাহের শহীদ গাজী ও সিরাজগঞ্জের ওয়াদুদ নামে দুই দালালের নাম জানিয়েছে। উদ্ধার হওয়া এই সাতজনকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে,  টেকনাফের শাহ পরীর দ্বীপ এলাকায় একটি ছোট নৌকা থেকে ৬ বাংলাদেশীকে উদ্ধার করে বিজিবি। পরে তাদেরও টেকনাফ থানায় হস্তান্তর করা হয়।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.