এ কী হাল অপূর্ব’র !

শেয়ারবাজার ডেস্ক: পরনে ছেঁড়া ও ময়লা কাপড়-চোপড়। এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছেন একটি ছেলে। সেইসাথে জট পাকানো উসকো খুসকো চুল, মুখে লম্বা ময়লাযুক্ত দাড়ি। বয়স বড়জোড় ৩০ বছর হলেও বৃদ্ধ দেখায় তাকে। প্রথম দেখায় যে কেউ তাকে পাগল বলেই অভিহিত করবেন। আসলে তিনি পাগল নন, একজন অভিনেতা। প্রথমে চিনতে অসুবিধা হলেও পরে ঠিকই চেনা গেল। তিনি আর কেউ নন, ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

চরিত্রের প্রয়োজনে অভিনেতা-অভিনেত্রীদের কত রূপই না ধারণ করতে হয়। এরই ধারাবাহিকতায় এমনি একটি চরিত্রে নাটকে অভিনয় করেছেন অপূর্ব।

সম্প্রতি উত্তরার একটি শুটিং বাড়িতে নতুন এ নাটকের শুটিংয়ে অংশ নেন অপূর্ব। নাটকের একটি চরিত্রে অভিনয়ের জন্য পাগলের এমন বেশে ধরেছেন তিনি। নাটকটির নাম ‘প্রস্থান’। রাজীব আহমেদের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন বিউ শুভ। এতে অপূর্বের বিপরীতে অভিনয় করছেন মেহজাবিন।

সাধারণ, ভদ্র, চাকরি ও মধ্যবিত্ত পরিবারের পরিপাটি ছেলের চরিত্রেই বেশি অভিনয় করতে দেখা যায় অপূর্বকে। পাগলের চরিত্রে এবারই প্রথম অভিনয় করছেন তিনি।

এ বিষয়ে অপূর্ব বলেন, চরিত্রটি আমার জন্য বেশ ‘ইন্টারেস্টিং’। গল্পের জন্যই এমন পাগলের বেশ। নিজেকে দেখে নিজেই অবাক হয়েছি। অন্যরকম এই চরিত্রে অভিনয় করে দারুণ মজাও পেয়েছি।

জানা যায়, শিগগিরই দেশের কোন একটি বেসরকারি চ্যানেলে প্রচার করা হবে নাটকটি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top