আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মে ২০১৫, রবিবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে সিএসইতে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর বাড়তে থাকে সূচক। বোরবার প্রথম আড়াই ঘন্টায় সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে সিএসইতে লেনদেন ছাড়িয়েছে সাড়ে ৪৯ কোটি টাকা।

দুপুর ১টার সিএসইর সাধারণ মূল্য সূচক আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৭৪ পয়েন্টে। আর সিএসই-৫০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৮ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৯৩ পয়েন্টে, সিএএসপিআই সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৩৮৪৮ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৬২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০১টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৪৯ কোটি ৫৯ লাখ ২৮ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৫৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৪ কোটি ৮৩ লাখ ৯৪ হাজার টাকা।

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টেকনিক্যালগত সমস্যা থাকার কারণে আলোচিত সময় পর্যন্ত চালু হয়নি লেনদেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.