আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মে ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

পুঁজিবাজারের প্রতি ইতিবাচক সরকার : অর্থমন্ত্রী

abul maal abdul muhith_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের উন্নয়নে সরকার বেশকিছু সংস্কারমূলক কাজ করেছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

২৮ মে বৃহস্পতিবার সকালে সচিবালয়ে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সরকারি শেয়ারের লভ্যাংশের ডামি চেক হস্তান্তরের অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন।

অর্থমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, পুঁজিবাজারের উন্নয়নে সরকার শুরু থেকেই আন্তরিকভাবে কাজ করে আসছে। যার কারণে আজ দেশে সত্যিকার অর্থে সুশৃঙ্খল একটি পুঁজিবাজার গঠন করা সম্ভব হয়েছে। আগে এখানে শুধু বিশৃঙ্খলা ছিল। তাই এখন যে কেউ চাইলেই বাজারকে প্রভাবিত করতে পারবে না।

অনুষ্ঠানে আইসিবি’র চেয়ারম্যান ড. মজিব উদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামান ২০১৩-১৪ অর্থবছরে সরকারি শেয়ারের লভ্যাংশ বাবদ ৫১ কোটি ২৫ লাখ ৭৮ হাজার টাকার ডামি চেক অর্থমন্ত্রীর হাতে তুলে দেন।

অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানটির মহা-ব্যবস্থাপক মো: আবুল হোসেন বলেন, আজ চেক হস্তান্তর উপলক্ষ্যে অর্থমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত হয়েছে। বাজেট এবং ব্যাংকের বিনিয়োগ সীমা নিয়ে আলোচনার সুযোগ ঘটেনি।

উল্লেখ্য, পুঁজিবাজারে একমাত্র সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবি ২০১৩-২০১৪ অর্থবছরে ৩৬০ কোটি ৫৭ লাখ টাকা মুনাফা করে শেয়ারহোল্ডারদের ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আলোচিত বছরে প্রিতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৫৪ টাকা।

৬৩২ কোটি ৮১ লাখ টাকা মূলধনের এই প্রতিষ্ঠানটির ২৭ শতাংশ শেয়ার সরকারের কাছে রয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.