আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

dse cseশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে সাড়ে ৪০০ কোটি টাকারও বেশী। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লেনদেন  ছাড়িয়েছে ৩৫ কোটি টাকা।

সোমবার দুপুর ১টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৮২টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৭৩ কোটি ৫ লাখ ৯৭ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬২৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ২কোটি ৩৩ লাখ ৯১ হাজার টাকা। য ছিল প্রায় ৮ মাসের সর্বোচ্চ লেনদেন।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৮৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১০৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪১ লাখ ৩০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.