আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে সামিট পাওয়ার

summit1শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ প্রকাশিত প্রথম প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির কর প্রদানের পর মুনাফা হয়েছে ৬৪ কোটি ৪৯ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা। যা আগের বছরের একই সময় যথাক্রমে ৫১ কোটি ২২ লাখ ৭০ হাজার টাকা এবং ০.৭৫ টাকা ছিল। বিনিয়োগকারীরা মনে করছেন দ্বিতীয় প্রান্তিকেও কোম্পানির মুনাফা বাড়বে।

এদিকে, কোম্পানির ব্যবসায়িক ভিত্তি ভালো থাকায় পিই রেশিও বিনিয়োগ উপযোগিতা সীমার মধ্যেই রয়েছে। মঙ্গলবার লেনদেন শেষে কোম্পানির পিই রেশিও ১১.৬৩।

এর মধ্যে, গত কার্যদিবসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কোম্পানিকে দর বাড়ার কারণ জানতে নোটিশ দেয়। জবাবে কোম্পানির পক্ষ থেকে কোনো ধরনের অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানানো হয়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে সামিট পাওয়ারের ১ কোটি ২৮ লাখ ৬৩ হাজার ৫৪০টি শেয়ার লেনদেন হয়। যার বাজারদর ছিল ৫৮ কোটি ৮ লাখ ৯৪ হাজার টাকা। মঙ্গলবার কোম্পানিটির শেয়ার লেনদেনের শীর্ষে উঠে এসেছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষ বিশে থাকা অন্যান্য কোম্পানিগুলো হল– খুলনা পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, সাবমেরিন ক্যাবল, শাশা ডেনিমস, সাইফ পাওয়ারটেক, জিপি, সামিট এলায়েন্স পোর্ট, ফার কেমিক্যাল, বারাকা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো ফার্মা, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, আরএকে সিরামিক, মবিল যমুনা বিডি, বিএসআরএম লিমিটেড, ট্রাস্ট ব্যাংক, ওয়েস্টার্ন মেরিন, এসিআই ফর্মুলেশন এবং লাফার্জ সুরমা সিমেন্ট।

সিএসই: অন্যদিকে সিএসইতে মঙ্লবার সামিট পাওয়ারের ৯ লাখ ৫৬ হাজার ১৭৭টি শেয়ার লেনদেন হয়। যার বাজারদর ছিল ৪ কোটি ৩১ লাখ ৫ হাজার ৯০৫ টাকা।
সিএসইতে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো– সাবমেরিন ক্যাবল, বিএসআরএম লিমিটেড, ফার কেমিক্যাল, বেক্সিমকো লিমিটেড, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, ওয়েস্টার্ন মেরিন, বারাকা পাওয়ার, শাশা ডেনিমস, ইউনাইটেড এয়ার, সাইফ পাওয়ারটেক, লাফার্জ সুরমা সিমেন্ট, মবিল যমুনা বিডি, জিপি, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, কেয়া কসমেটিক্স, আরএকে সিরামিক, এ্যাপোলো ইস্পাত এবং আরএসআরএম স্টিল।

শেয়ারবাজারনিউজ/রু/ও

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.