আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুন ২০১৫, শনিবার |

kidarkar

সাপ্তাহিক ব্যবধানে বেড়েছে বাজার মূলধন

price_upশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজারে গত সপ্তাহে লেনদেন হওয়া চার কার্যদিবসে সূচক বাড়লেও কমেছে লেনদেন। বিদায়ী সপ্তাহে লেনদেনের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে সপ্তাহশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন বেড়েছে।

উল্লেখ্য, পবিত্র শবে-বরাত উপলক্ষে গত সপ্তাহের বুধবার দেশের উভয় শেয়ারবাজার বন্ধ ছিল।

বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহশেষে ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৯১ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক করে ১৭৬৫ পয়েন্টে এবং শরিয়াহ সূচক অবস্থান করছে ১১১৭ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৪৪ পয়েন্টে, ডিএসই-৩০ সূচক ১৭৩১ পয়েন্টে এবং শরিয়াহ সূচক অবস্থান করে ১০৯৯ পয়েন্টে। সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইর ব্রড ইনডেক্স বেড়েছে ১.০৩ শতাংশ বা ৪৬.৭২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক বেড়েছে ১.৯৫ শতাংশ বা ৩৩.৭৪ পয়েন্ট এবং শরিয়াহ সূচক বেড়েছে ১.৬৫ শতাংশ বা ১৮.১৭ পয়েন্ট।

সপ্তাহজুড়ে ডিএসইতে লেনদেন করা মোট ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৯টির, অপরিবর্তীত রয়েছে ২৬টি এবং লেনদেন হয়নি ৩টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩ হাজার ১৫ কোটি ২ লাখ ২৫ হাজার ৩৭৮টাকা।

আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ৩ হাজার ৭৩৫ কোটি ৯৭ লাখ ২৭ হাজার ১৬৫টাকা। সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৭২০ কোটি ৯৫ লাখ ১ হাজার ৭৮৭ টাকা বা ১৯.৩০ শতাংশ।

সপ্তাহশেষে ডিএসইর বাজার মূলধন দাড়িয়েছে ৩ লাখ ২২ হাজার ৫১০ কোটি ৬৯ লাখ ২৫৮ টাকা। যা আগের সপ্তাহে ছিল ৩ লাখ ২০ হাজার ৩৮ কোটি ১৭ লাখ ৪৮ হাজার ৭১৪ টাকা। সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ০.৬৬ শতাংশ বা ২ হাজার ১৩০ কোটি ৫১ লাখ ৫১ হাজার ৫৪৪ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.