আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ জুন ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আলহাজ্ব টেক্সটাইল, সিএসইতে বীকন ফার্মা

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি আলহাজ্ব টেক্সটাইল। অন্যদিকে একই অবস্থানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে ওষুধ ও রসায়ন খাতের বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে ‘এ’ ক্যাটাগরীর আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারদর ৯.৯৭ শতাংশ ৭.৪০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ারদর ৭৪.৩০ টাকা থেকে ৮১.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮১.৬০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ৬ লাখ ২৭ হাজার ৮৮০টি শেয়ার মোট ২ হাজার ২৩০ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ৭২.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮১.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৯.৬৫ শতাংশ, হাক্কানী পাল্পের ৭.১৪ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ৭.১৪ শতাংশ, জেমিনি সী ফুডের ৬.৯৬ শতাংশ, আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড ফান্ড ১: স্কিম ১ এর ৬.৬৭ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৫.১৫ শতাংশ, উত্তরা ফাইন্যান্সের ৪.৮৭ শতাংশ, দেশ গার্মেন্টসের ৪.০১ শতাংশ এবং মিথুন নিটিংয়ের শেয়ারদর বেড়েছে ৩.৯০ শতাংশ।

সিএসই: আজ বীকন ফার্মার শেয়ারদর ৬.৯৯ শতাংশ বা ১.১০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ার দর আজ ১৪.৫০ টাকা থেকে ১৫.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৫.৪০ টাকায় লেনদেন হয়।

আজ সারাদিনে কোম্পানিটির ৩ লাখ ১২ হাজার ৪৫১টি শেয়ার ৩০৩ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ১২.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৯.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে উত্তরা ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৫.৫২ শতাংশ, হাক্কানী পাল্পের ৫ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৪.৫৫ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৪.১২ শতাংশ, বার্জার পেইন্টসের ৪.০৭ শতাংশ, ফারইস্ট লাইফের ২.৭৮ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুায়াল ফান্ড ১ এর ২.৭৮ শতাংশ, মিথুন নিটিংয়ের ২.৭১ শতাংশ এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ২.৬৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.