ডিএসইতে লুজারের শীর্ষে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, সিএসইতে সমতা লেদার

TOP-10- Loser -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজারের শীর্ষে রয়েছে বীমা খাতের কোম্পানি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে চামড়া খাতের কোম্পানী সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে ‘এ’ ক্যাটাগরীর পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ১৭.৬৮ শতাংশ বা ৩ টাকা। কোম্পানিটির শেয়ারদর ১৪.৮০ টাকা থেকে ১৫.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৫.১০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ২ লাখ ৯ হাজার ১৬০টি শেয়ার ১৮৯ বার হাত বদল হয়। যার বাজার দর ৩১ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ১৪.৯০ টাকা এবং ১৮.৩০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে রহিমা ফুডের শেয়ারদর কমেছে ৯.০৭ শতাংশ, ট্রাস্ট ব্যাংকের ৮.৫৬ শতাংশ, সামিট এলায়েন্স পোর্টের ৮.৩৩ শতাংশ, সামিট পাওয়ারের ৮.৩০ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.২৬ শতাংশ, সামিট পূর্বাঞ্চল পাওয়ারের ৮.১০ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৮.০৬ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের ৭.৬৬ শতাংশ এবং সাইফ পাওয়ারটেকের শেয়ারদর কমেছে ৭.২৫ শতাংশ।

সিএসই: আজ সিএসইতে ‘জেড’ ক্যাটাগরির সমতা লেদারের শেয়ারদর ৯.৭৯ শতাংশ বা ১.৯০ টাকা কমেছে। এই কোম্পানির শেয়ার দর আজ ১৭.৫০ টাকায় স্থির থেকে সর্বশেষ ১৭.৫০ টাকায় লেনদেন হয়।

সারাদিনে কোম্পানিটির ৫০০টি শেয়ার এক বার হাত বদল হয়। যার বাজারদর ৮ হাজার ৭৫০ টাকা । কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ১৭.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৯.৭০ টাকা।

সিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে প্রিমিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৯.৬৮ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৯.৪১ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৯.০৯ শতাংশ, সামিট পাওয়ারের ৮.৭১ শতাংশ, সামিট পূর্বাঞ্চল পাওয়ারের ৮.৫৯ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৮.৩৮ শতাংশ, সামিট এলায়েন্স পোর্টের ৮.২১ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৮.১৯ শতাংশ এবং ইউনাইটেড পাওয়ারের শেয়ারদর কমেছে ৭.৯৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top