জেনেক্স ইনফোসিসের শেয়ার অস্বাভাবিক লেনদেনে ৩ বিও হিসাব জব্দ 

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তথ্য প্রযুক্তি খাতে তালিকাভুক্ত কোম্পানি জেনেক্স ইনফোসিসের শেয়ার অস্বাভাবিক লেনদেন করার অভিযোগে ২ জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠানের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব জব্দ করার সিদ্ধান্ত নি‌য়ে‌ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম সাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এছাড়া জন্য করণীয় নির্ধারণের জন্য সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও উভয় স্টক এক্সচেঞ্জকে নির্দেশ দিয়েছে বিএসইসি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‌সম্প্র‌তি বিএসই‌সি জেনেক্স ইনফোসিসের অস্বাভাবিক লেনদেন পর্যবেক্ষন করেছে। সেকারণে ‌বিএসই‌সি কোম্পানিটির শেয়ার নিয়ে কিছু ব্যক্তির অস্বাভাবিক লেনদেনের বিষয়ে এনফোর্সমেন্ট অ্যাকশন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবা‌হিকতায় ২ জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠানের বিও হিসাবে থাকা জেনেক্স ইনফোসিসের শেয়ার জব্দ করারও সিদ্ধান্ত নিয়েছে। এনফোর্সমেন্ট অ্যাকশন শেষ না হওয়া পর্যন্ত ওই শেয়ার জব্দ থাকবে।

জব্দ করা ব্যক্তি ও প্রতিষ্ঠান ৩টির মধ্যে রয়েছে- মো. রেজাউল করিম খান, মি: উজি ও আইপিই ক্যাপিটাল। এরমধ্যে মো. রেজাউল করিম খানের বিও নম্বর- ১২০৫৫৯০০৬৮০০১০৫৬। আর উজির বিও নম্বর ১২০৫৫৯০০৬৮২৪৭৯১৯ ও আইপিই ক্যাপিটালের বিও নম্বর ১২০৫৫৯০০৬১৯৮১৮৬৫।

উল্লেখ্য, ২০১৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া জেনেক্স ইনফোসিসের আজ লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ৫৮.১০ টাকায়। তথ্য প্রযুক্তি খাতের এ কোম্পানি তালিকাভুক্ত হওয়ার পরে ২ বার লভ্যাংশ ঘোষণা করেছে। অভিহিত মূল্যে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি থেকে প্রতিবারই ২০ শতাংশ করে লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আপনার মন্তব্য

Top