আজ: সোমবার, ১৯ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০২১, মঙ্গলবার |


১৪টি দেশের সঙ্গে প্রতিযোগিতা করে ‘স্বপ্ন’ পেল ‘এএমএফ’ ৬ষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’

শেয়ারবাজার ডেস্ক: এশিয়া মার্কেটিং ফেডারেশন (এএমএফ) এই অঞ্চলের মার্কেটিংয়ের শীর্ষস্থানীয় পরিচালনা কমিটি যার সদস্য দেশগুলির মধ্যে রয়েছে জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন, থাইল্যান্ড, কম্বোডিয়া, হংকং, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, শ্রীলঙ্কা, তাইওয়ান, ভিয়েতনাম ও বাংলাদেশ।

সম্প্রতি মোট ১৪টি দেশের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের শীর্ষ সুপারশপ ‘স্বপ্ন’ জিতেছে ‘(এএমএফ) ৬ষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’, যা এশিয়ার ‘মার্কেটিং কোম্পানি অফ দ্য ইয়ার ২০২০’ নামে স্বীকৃত।

জুরি সদস্যরা ২০২০ সালের নভেম্বর মাস জুড়ে সকল মনোনয়ন নিখুঁতভাবে মূল্যায়ন করেছিলেন এবং একটি কঠোর প্রক্রিয়ার মাধ্যমে বিজয়ীদের বাছাই করেছিলেন।

এশিয়া মার্কেটিং ফেডারেশন (এএমএফ)-এর বাংলাদেশ চ্যাপ্টার মার্কেটিং সোসাইটি (এমএসবি) এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) দুটি বিভাগে মনোনীত প্রার্থীদের বেছে নিয়েছে: মার্কেটিং কোম্পানি অফ দ্য ইয়্যার এবং মার্কেটিং ৩.০ বিভাগে। এরমধ্যে ‘মার্কেটিং কোম্পানি অফ দ্য ইয়্যার (এমসিওওয়াই), যার জন্য ‘স্বপ্ন’ মনোনীত হয়েছিল। সংস্থাটির বিদ্যমান বহুমুখিতা, উদ্ভাবন-শক্তি এবং মার্কেটিং কৌশলগুসমূহের প্রশংসনীয় গুণাবলী যা গ্রাহকের ও কমিউনিটি রুচি, হৃদয় এবং চেতনাকে প্রতিফলিত করে, যা বিগত তিন বছর যাবত প্রয়োগ হয়ে আসছে এবং যা উপস্থাপন করা হয়েছে এএমএফ জুরি বোর্ডের বিচারকার্যের জন্য।

‘স্বপ্ন তাদের কোম্পানির পণ্য ও পরিসেবাদির মার্কেটিংয়ে অসামান্য প্রচেষ্টার জন্য স্বীকৃত হয়েছে। এই পুরষ্কার বিপণনে তাদের দক্ষতা এবং বহুমুখিতা, উদ্ভাবন-শক্তি এবং মার্কেটিং কৌশলগুসমূহের প্রশংসনীয় গুণাবলী যা গ্রাহকের ও কমিউনিটি রুচি, হৃদয় এবং চেতনাকে আলোকিত ও উদ্ভাসিত করে। উল্লেখ্য, উপস্থাপিত নথি পাওয়ার পরে এবং সেগুলোর পর্যালোচনা করার পর জুরি বোর্ড বেছে নিয়েছে যে সংশ্লিষ্ট দেশগুলির মনোনীত প্রার্থীরা তাদের প্রতিষ্ঠানকে উপস্থাপন করার জন্য উপযুক্ত হবে, যা ভার্চুয়ালি সম্পাদিত হয়েছে মূলত বর্তমান মহামারী পরিস্থিতির কারণে।

কঠোর এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, কম্বোডিয়া, হংকং, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, শ্রীলঙ্কা, তাইওয়ান এবং ভিয়েতনামমের সঙ্গে প্রতিযোগিতা করে বহুজাতিক প্রাজ্ঞ মার্কেটিং বিশেষজ্ঞদের বিচারে ‘স্বপ্ন’ এই পুরস্কার জিতেছে। এই উদ্যোগটির পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ২০২১ সালের ফেব্রুয়ারীতে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

‘স্বপ্ন’ তাদের যাত্রা শুরু করে ২০০৮ সালে। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বেস্টব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৬,২০১৭, ২০১৮,২০১৯ এবং ২০২০ সালে ‘সুপারস্টোর’ বিভাগে পর পর ৫ বার বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে।

এছাড়া ২০১৯ এবং ২০২০ সালে পরপর দুই বছর সব ক্যাটাগরির মধ্যে দেশের প্রথম দশটি ব্র্যান্ডের মধ্যে স্থান করে নিতে পেরেছে ‘স্বপ্ন’। এছাড়া সুপারব্র্যান্ডস বাংলাদেশের অধীনে ২০১৮ এবং ২০২০-২১ সালে ‘সুপারব্র্যান্ড’ হিসেবে পুরস্কার জিতেছে ‘স্বপ্ন’।

 

৮ উত্তর “১৪টি দেশের সঙ্গে প্রতিযোগিতা করে ‘স্বপ্ন’ পেল ‘এএমএফ’ ৬ষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’”

আপনার মতামত দিন

Your email address will not be published.