আজ: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ইং, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জানুয়ারী ২০২১, বুধবার |



kidarkar

ডমিনেজের দর পতনের কারণ খতিয়ে দেখতে বিএসইসির কমিটি গঠন

শেয়ারবাজার রিপোর্টঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের দর পতণের কারণ খতিয়ে দেখতে দুই সদস্যের কমিটি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, দু্‌ই সদস্য বিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপ পরিচালক সাইফুল ইসলামকে। অন্য সদস্য হলেন সংস্থাটির সহকারী পরিচালক বনি ইয়ামিন খান। কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে কমিশনে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, কোম্পানিটি তালিকাভুক্তির পর অব্যাহতভাবে দর বেড়েছে। কিন্তু এখন বাজারের লেনদেন ভালো হচ্ছে। তবে ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের দর পতণ হচ্ছে। এই কারণ অনুসন্ধান করার জন্য কমিশন দুই সদস্য বিশিষ্ট কমিটি করেছে। কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে কমিশনে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

প্রঙ্গত, প্রকৌশল খাতের কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস ২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একযুগে লেনদেন শুরু হয়। শুরুর পর থেকেই টানা বাড়তে থাকে কোম্পানির শেয়ারের দর। এক পর্যায়ে কোম্পানির শেয়ার দাম সর্বোচ্চ বেড়ে ৪৩ টাকা ৩ পয়সা হয়। এর পর থেকে আবার কমতে শুরু করে। আজ বুধবার (৬ জানুয়ারি) কোম্পানিটি শেয়ারের সর্বশেষ ৩১ টাকা ১০ পয়সা দাম ছিলো। এদিন শেয়ারটি ১ হাজার ৫৯৯ বারে ১২ লাখ ১ হাজার ৬৩১টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৩ কোটি ৭৩ লাখ ৮ হাজার টাকা।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.