আজ: শুক্রবার, ১৪ মে ২০২১ইং, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জানুয়ারী ২০২১, সোমবার |


‘কথা রাখছেন’ ট্রাম্প সমর্থকেরা, সশস্ত্র মহড়ায় সমাবেশ

শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেককে কেন্দ্র করে দেশটির ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা জারি করা হয়েছে। ওয়াশিংটন ডিসি এখন সেনা টহলের নগরীতে পরিণত হয়েছে। ২১ হাজারের বেশি ন্যাশনাল গার্ড আর আটটি অঙ্গরাজ্য থেকে আসা পুলিশের কড়া নজরদারি চলছে ওয়াশিংটনজুড়ে।

কথা রাখছেন মার্কিন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা। বড় আকারে সমাবেশের আয়োজন না করতে পারলেও ওহাইও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত স্বল্প আকারে সমাবেশ করেছে ট্রাম্পের সমর্থকেরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প সমর্থকরা দেশটির স্থানীয় সময় রবিবার কড়া নিরাপত্তার মধ্যেই যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি নগরীতে সশস্ত্র মহড়া দিয়েছে।

জানা যায়, ২৫ জন বন্দুকধারী গতকাল দুপুরে ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাস নগরীতে স্টেট হাউসের সামনে সমাবেশ করে।

এছাড়া টেক্সাস, অরাগন ও মিশিগানের রাজধানীতে ট্রাম্প সমর্থকদের সমাবেশ ঘটে। তবে কড়া নিরাপত্তা নেওয়ার কারণে কোথাও কোনো বিপত্তিকর ঘটনা ঘটেনি।

তবে সমাবেশে অংশগ্রহণকারীরা জানিয়েছেন, এই সমাবেশের সঙ্গে ট্রাম্পের কোনো সম্পর্ক নেই। যুক্তরাষ্ট্রের ব্যক্তিগত স্বাধীনতার জন্য তাদের এই সমাবেশ।

আগামী ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রজুড়ে কড়া সতর্কতা নেওয়া হয়েছে। দেশটির ৫০টি রাজ্যের রাজধানীতে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র বিক্ষোভ হওয়ার শঙ্কায় মোতায়েন করা হয়েছে বাড়তি নিরাপত্তা রক্ষী।

 

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.