আজ: সোমবার, ০১ মার্চ ২০২১ইং, ০৪:১৭ পূর্বাহ্ন, ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ আপডেট:

১৯ জানুয়ারী ২০২১, মঙ্গলবার | ০৬:৫৯ অপরাহ্ন

বণিক বার্তার সম্পাদক ও রিপোর্টারের বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ সিএমজেএফের

শেয়ারবাজার রিপোর্ট: ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরামের (সিএমজেএফ) সদস্য ও দৈনিক বণিক বার্তার স্টাফ রিপোর্টার মেহেদী হাসান রাহাতের বিরুদ্ধে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিএমজেএফ।

সংগঠনের সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন এক বিবৃতি মঙ্গলবার এই নিন্দা জানান।

জানানো হয়েছে যে, রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা নামে শেয়ারবাজারে তালিকাভুক্ত একটি পাঁচ তারকা হোটেলের আর্থিক পরিস্থিতি নিয়ে রিপোর্ট করায় ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার এ মামলা করা হয়। মামলার বাদী রয়েল টিউলিপের প্রশাসনিক কর্মকর্তা মো. মশিউর রহমান। মামলায় পত্রিকার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদকে এক নম্বর আসামী করা হয়েছে।

প্রসঙ্গত গত ১৩ জানুয়ারি বণিক বার্তার প্রথম পাতায় ‘রয়েল টিউলিপে বিনিয়োগ করে বিপাকে আইসিবি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনে রয়েল টিউলিপ হোটেলটির ব্যবসায়িক পরিস্থিতি এবং সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবিকে বন্ডের কিস্তি পরিশোধে ব্যর্থতার বিষয়টি তুলে ধরা হয়।

সিএমজেএফের নেতৃবৃন্দ মনে করেন, বণিক বার্তায় যে প্রতিবেদন ছাপা হয়েছে, তা অত্যান্ত যৌক্তিক এবং সাংবাদিকতার নীতিমালা মেনেই করা হয়েছে। তারপরও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা করা উদ্দেশ্য প্রণোদিত। সংবাদ প্রকাশের জেরে এ ধরনের মামলা দায়ের করে পেশাদার সাংবাদিককে হয়রানি করা, মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। ঘটনার সুষ্ঠ তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও সাংবাদিকদের কোনো ধরনের হয়রানি না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

আর মামলা প্রত্যাহার না হলে গণমাধ্যমের স্বাধীনতার স্বার্থে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.