আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০১৫, সোমবার |

kidarkar

উত্থান পতনে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। সোমবার প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এসময়ে লেনদেন রয়েছে কিছুটা ধীর গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৪ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১০৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১০৬ কোটি ৫৭ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স ৬১ পয়েন্ট কমে অবস্থান করেছিলো ৪৪৫৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিলো ৩৫৩ কোটি ২ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৬৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ৭৩ লাখ ১৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.