আজ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ইং, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০২১, সোমবার |


পতন শেয়ারবাজারে: ৫৬০০ পয়েন্টের নিচে নেমেছে ডিএসইএক্স

 শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আবার ৫ হাজার ৬০০ পয়েন্টের নিচে নেমেছে।

আজ ডিএসইতে ৭১৭ কোটি ৭৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৫ কোটি ১০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮২৩ কোটি ১০ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০.০৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৯৯.৮০ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি এক মাস এক দিন বা ২১ কার্যদিবস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের নিচে নেমেছে। এর আগে বিদায়ী বছর অর্থাৎ ২০২০ সালের ৩০ ডিসেম্বর এই সূচকটি ৫ হাজার ৪০২ পয়েন্টে অবস্থান করছিল। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১.২৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৪.৯০ পয়েন্ট এবং সিডিএসইটি ১৮.৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫৪.১৩ পয়েন্টে, ২১২৫.৪৮ পয়েন্ট এবং ১১৯৮.৭৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১০টির বা ৩০.৮৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৮টির বা ৩৮.৭৬ শতাংশের এবং ১০৮টির বা ৩০.৩৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৮.১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৯৬.৮২ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৮টির দর বেড়েছে, কমেছে ১১১টির আর ৫৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৭ কোটি ৫৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.