আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০২১, সোমবার |


এমবাপ্পে-ইকার্দির নৈপুণ্যে পিএসজির রবিবাসরীয় জয়

শেয়ারবাজার ডেস্ক: তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির পাদের জাদু দেখল ফুটবলবিশ্ব। এ দুই সতীর্থের নৈপুণ্যে লিগ ওয়ানের ম্যাচে রবিবাসরীয় জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

অলিম্পিক মার্সেইকে ২-০ গোলে হারাল পিএসজি।

রোববার ম্যাচ শুরুর ৯ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। ফরাসি তরুণের গতিতে পরাস্ত মার্সেইয়ের ডিফেন্ডাররা।

কর্নার ফেরানোর পর আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার থ্রু পাসে প্রতিপক্ষের ডি-বক্সের দিকে ছুটতে থাকেন এমবাপ্পে। এক ডিফেন্ডারকে পেছনে ফেলে নিচু শটে কাছের পোস্ট দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

গোলের উল্লাসের পর পরই পেশিতে টান পড়ায় মাঠ ছাড়েন গোলের নেপথ্যের কারিগর ডি মারিয়া। তার বদলি হিসেবে নামেন পাবলো সারাবিয়া।

২৪তম মিনিটে মার্সেই শিবিরে ফের আঘাত হানে পিএসজি। এবার স্কোরবোর্ডে নাম লেখান ইকার্দি। ডান দিক থেকে আলেসান্দ্রো ফ্লোরেন্সির ক্রসে চমৎকার ব্যাক হেড করেন ইকার্দি। বলটি সোজা ঢুকে পড়ে মার্সেইয়ের জালে। এ সময় বোকার মতো চেয়ে থাকা ছাড়া আর কিছুই করার ছিল না গোলরক্ষক মানদানার।

২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে ফিরে পিএসজির গোলরক্ষক সার্জিও রিকোগোলের দারুণ প্রতিরোধে গোল পায়নি মার্সেই। ৫১তম মিনিটে ফ্লোরিয়ান থিভানের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন গোলরক্ষক রিকো।

৬৬তম মিনিটে পেটের পীড়ায় মাঠ ছাড়েন স্কোরার ইকার্দি। দলের সেরা তারকা নেইমারকে নামান কোচ পচেত্তিনো। তবে ব্যবধান বাড়াতে পারেননি ব্রাজিলিয়ান সুপারস্টার। ৭৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া তার শট লক্ষ্যভ্রষ্ট ছিল।

৮৪তম মিনিটে সারাবিয়ার কাট ব্যাক থেকে পাওয়া সুযোগও কাজে লাগাতে পারেননি নেইমার।

এদিকে কোনো গোল তো শোধ করতে পারেনি মার্সেই। উল্টো ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে ভেরাত্তিকে ফাউল করে লালকার্ড দেখেন দলটির ফরাসি মিডফিল্ডার দিমিত্রি পায়েত।

রেফারির বাঁশিতে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এ ম্যাচের পর ২৪ খেলায় ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে পিএসজি। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিল। ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিওঁ। আর ২২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে মার্সেই।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.