আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মার্চ ২০২১, মঙ্গলবার |



kidarkar

ফেডেরারের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক: সোমবার সবশেষ প্রকাশিত এটিপি র‍্যাংকিংয়ে এক নম্বরে আছেন ১৮টি স্ল্যাম জয়ী জকোভিচ। এতে করে ফেডেরারের মোট ৩১০ সপ্তাহ শীর্ষে থাকার রেকর্ড ছুঁয়ে দিলেন তিনি।

গ্র্যান্ড স্ল্যাম সংখ্যায় এখনও রজার ফেডেরারের চেয়ে দুটি শিরোপা পেছানো নোভাক জকোভিচ। তবে সবচেয়ে বেশি সময় র‍্যাংকিংয়ের শীর্ষে থাকার রেকর্ডে ঠিকই ফেডেরারের সঙ্গে ভাগ বসিয়েছেন এই সার্বিয়ান তারকা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিবিসি স্পোর্টকে এই টেনিস গ্রেট জানান আপাতত গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের দিকে নজর দেবেন তিনি।

‘সবচেয়ে বেশি সময় এক নম্বর থাকার ঐতিহাসিক অর্জনের পর কিছুটা স্বস্তি বোধ করছি। এখন আমার সমস্ত মনোযোগ স্ল্যাম টুর্নামেন্টগুলোতে দিতে পারব।’

সবশেষ র‍্যাংকিংয়ে ১২,০৩০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন জকোভিচ। নাদাল আছেন দুই নম্বরে। তার পয়েন্ট ৯,৮৫০। জকোভিচের কাছে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হেরে যাওয়া রাশান তারকা দানিল মেদভেদেভ আছেন তিনে। তার সংগ্রহ ৯,৭৩৫ পয়েন্ট।

সর্বকালের সেরাদের তালিকায় ৩১০ সপ্তাহ শীর্ষে থাকার রেকর্ডের এক নম্বরে এখন জকোভিচ ও ফেডেরার। দুইয়ে আছেন সাবেক আমেরিকান তারকা পিট স্যাম্প্রাস। তিনি মোট ২৮৬ সপ্তাহ এক নম্বরে ছিলেন।

নারী ও পুরুষ একক মিলিয়ে মোট র‍্যাংকিংয়ের শীর্ষে হিসেবে এখনও সবার ধরা ছোঁয়ার বাইরে স্টেফি গ্রাফ। জার্মান কিংবদন্তি ক্যারিয়ারের মোট ৩৭৭ সপ্তাহ এক নম্বরে ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.