আজ: বুধবার, ২০ অক্টোবর ২০২১ইং, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মার্চ ২০২১, শুক্রবার |



kidarkar

খাদ্যপরিবহন বন্ধ খাগড়াছড়িতে: বিপাকে গুচ্ছগ্রামবাসী  

শেয়ারবাজার ডেস্ক: খাগড়াছড়িতে আঞ্চলিক সংগঠনগুলোর চাঁদাবাজি ও পরিবহন সংশ্লিষ্টদের হয়রানির প্রতিবাদে দীঘিনালা, পানছড়ি ও মহালছড়ি উপজেলার খাদ্য গুদামে পরিবহন বন্ধ রেখেছেন ঠিকাদাররা।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে খাদ্য পরিবহন সরবরাহকারী ঠিকাদারদের এ ধর্মঘট চললেও স্থানীয় প্রশাসন এখনো কোনো ব্যবস্থা নিতে পারেননি। এতে করে এসব খাদ্য গুদাম সংশ্লিষ্ট বাঙালি ও পাহাড়ি গুচ্ছগ্রামের রেশন কার্ডধারীরা চলতি মাসে খাদ্যশস্য নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

খাদ্য পরিবহন ঠিকাদাররা জানান, খাগড়াছড়ির দীঘিনালা, মহালছড়ি, পানছড়ি সড়কে আঞ্চলিক সংগঠনগুলোর নামে বেপরোয়া ভাবে চাঁদাবাজি চলছে। চাঁদার টাকা না পেয়ে গাড়ির কাগজপত্র, চালান ছিনিয়ে নেওয়া ও শ্রমিকদের মারধর করা হচ্ছে। এসব বিষয়ে স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে। এর সমাধান না হওয়া পর্যন্ত তারা খাদ্য পরিবহন বন্ধ রাখার ধর্মঘট পালন করে যাবেন।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ জানান, খাদ্য পরিবহন ঠিকাদারদের লিখিত অভিযোগের পর ব্যাপারটি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক হয়েছে। দ্রুত অচলাবস্থা নিরসনে উদ্যোগ নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, খাগড়াছড়ির দীঘিনালা, পানছড়ি ও মহালছড়ি উপজেলায় ৬টি খাদ্য গুদাম রয়েছে। যার প্রত্যেকটিতে প্রতি মাসে চাল ও গমের গড় চাহিদা রয়েছে ৫শ থেকে ৭শ মেট্টিক টন।

অন্যদিকে, দীঘিনালা সড়কে অচলাবস্থার কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলায়ও খাদ্য পরিবহন বন্ধ রয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.