আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ এপ্রিল ২০২১, শনিবার |


সোমবার থেকে সারা দেশে লকডাউন

জাতীয় ডেস্ক: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে এক সপ্তাহের জন‌্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর আনুষ্ঠানিকভাবে ‘লকডাউন’ ঘোষণা করা না হলেও মহামারি নিয়ন্ত্রণে গত বছরের ২৩ মার্চ প্রথমবারের মত ‘সাধারণ ছুটির’ ঘোষণা দেয় সরকার।

শুরুতে গত বছরের ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে তার মেয়াদ বাড়ে কয়েক দফা। টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষ হয় গত বছরের ৩০ মে।

 

৩ উত্তর “সোমবার থেকে সারা দেশে লকডাউন”

  • মোঃ নজরুল ইসলাম says:

    আমার মনে হয় লকডাউন না দিয়ে মানুষের চলাফেরার উপরে প্রশাসনের কড়া নজরদারী করা উছিত ছিল যেমন মাস্ক পড়া, বিনা কারনে বেড় না হওয়া। লকডাউন সমস্যা সমাধানের পথ না বিশেষ করে আমাদের এই নিন্ম আয়ের দেশে, যায় হোক আশা করবো সরকার লকডাউন না দিয়ে মানুষের আয়ের পথ খোলা রাখবেন তা না হলে আমাদের মতো মানুষের জন্য করোনা নই না খেয়ে মারা যেতে হবে।

  • লিটন দাশ says:

    সহমত প্রকাশ করছি

  • Anonymous says:

    কেউ না খেয়ে মারা গেলে দেশের পলিসিমেকারদের ক্ষতি কি? তারা তো আরামে দিন কাটাবে; সন্পূর্ণ সরকারি খরচায়। তবুও ভালো যে স্বাস্থ্য মন্ত্রক এবার ফেমিলি নিয়ে বিদেশ ভ্রমণে যাননি।

আপনার মতামত দিন

Your email address will not be published.