আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০১৫, রবিবার |

kidarkar

নিম্মমুখী প্রবনতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্মমুখী প্রবনতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও কিছুক্ষণ পর  ধীরে ধীরে পড়তে থাকে সূচক। রোববার প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য কমলেও কোম্পানির শেয়ার দর বৃদ্ধি ও হ্রাসের হার ছিলো একই। আর টাকার অংকে এসময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩১ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১২১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৫২ কোটি ৭১ লাখ ৭৩ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টায় ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৩ পয়েন্টে। আর ওই সময়ে লেনদেন হয়েছিলো ১৬৯ কোটি ১ লাখ ২৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৪৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৮৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ৩৯ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.