আজ: শনিবার, ১৯ জুন ২০২১ইং, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০২১, সোমবার |


kidarkar

 ৯ কার্যদিবস পর পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে কঠোর বিধিনিষেধ শুরুর পর থেকেই টানা ৯ কার্যদিবস উত্থানের পর আজ সোমবার কিছুটা পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৮৫.৮৬ পয়েন্টে। তবে ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ৭.০৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮.২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬২.৮০ পয়েন্টে এবং ২১২৫.৮৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৮৮ কোটি ৮৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১০২টির বা ২৮.৭৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৯১টির বা ৫৩.৮০ শতাংশের এবং বাকি ৬২টির বা ১৭.৪৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.৫০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮২৮.৮২ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ১৩৪টির আর ৪৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.