আজ: সোমবার, ১৪ জুন ২০২১ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২১, বৃহস্পতিবার |


kidarkar

আইপিও ফান্ড ব্যবহারের অনুমোদন পেল রিং সাইন

শেয়ারবাজার রিপোর্ট

পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং সাইন টেক্সটাইলস লিমিটেডকে অব্যবহৃত আইপিও ফান্ড হতে ৪০ কোটি টাকা ব্যবহারের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি। কমিশনের ৭৭৪ সত সভায় এ অনুমোদন দেয়া হয়।

বৃহস্পতিবার (২০ মে) বিএসইসির নির্বাহী পরিচালক এবং মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, উক্ত ফান্ড কোম্পানিটি শ্রমিকদের পাওনাবাবদ ১৫ কোটি টাকা, ইপিজেডের পাওনা তিন কোটি টাকা, তিতাস গ্যাসের পাওনা ৩.৫০ কোটি টাকা, ব্যাংকের লোন বাবদ প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি টাকা এবং ঢাকা ব্যাংকের ছয় কোটি টাকা এবং বিবিধ খাতে ২.৫০ কোটি টাকা ব্যয় করবে।

কমিশন উক্ত ফান্ড ব্যবহারের ক্ষেত্রে প্রসপেক্টাসে বর্ণিত আইপিও প্রসেসিং পবিরবর্তন/সংশোধন করার অনুমোদনও প্রদান করেছে।

এছাড়া সভায় উক্ত কোম্পানিকে আইপিও প্রসেসিং পরিবর্তন/সংশোধনের ক্ষেত্রে কোম্পানির ৫১ শতাংশ শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে সাধারণ সভায় ঘটনাত্তোর অনুমোদন গ্রহণ করার অনুমোদন দেয়া হয়।

কমিশন রিং সাইন টেক্সটাইলস লিমিটেডের প্রাক আইপিও পর্যায়ে প্রাইভেট অফারের মাধ্যমে উত্তোলিত মূলধনের বিপরীতে যেসব বিনিয়োগকারী টাকা প্রদান করেনি সে সকল শেয়ার এবং তার বিপরীতে ইস্যুকৃত সকল বোনাস শেয়ার বাজেয়াপ্ত করে কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

৬ উত্তর “আইপিও ফান্ড ব্যবহারের অনুমোদন পেল রিং সাইন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.