অলিম্পিক এক্সসরিজের লেনদেন বৃহস্পতিবার

Olympic sbnewsশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সসরিজ লিমিটেডের লেনদেন শুরু বৃহস্পতিবার। ওইদিন (২৫ জুন) সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হবে  এ কোম্পানির লেনদেন।  ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা অলিম্পিক এক্সসরিজের ট্রেডিং কোড-OAL এবং ডিএসইতে কোম্পানি কোড-১৩২৩৯ । আর সিএসইর কোম্পানি কোড-১৬০৩৩। এর আগে গত ১৪মে সিএসইতে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

এদিকে আইপিওতে বরাদ্ধকৃত শেয়ার গত ২১ জুন রোববার সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা করেছে কোম্পানিটি।

জানা যায়, এর আগে গত ২০ মে  প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) লটারির ড্র সম্পন্ন করে অলিম্পিক এক্সোসরিজ। অ্যালটমেন্ট প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পাশাপাশি রিফান্ডের প্রক্রিয়া চলছে। এখন উভয় স্টক এক্সচেঞ্জের বোর্ড সভায় তালিকাভুক্তির অনুমোদন পেলে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু করতে পারে।

প্রসঙ্গত, আইপিও’র মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে অলিম্পিক এক্সেসরিজ। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে কোম্পানিটি । যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে।

উত্তোলিত অর্থ দিয়ে নতুন ফ্যাক্টরী ভবন তৈরী, মেশিনারীজ ক্রয় এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটিতে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আর বছর শেষে শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৬.৩৪ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যস্থাপনার দায়িত্বে রয়েছে পিএলএফএস ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

 

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top