আজ: মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ইং, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জুন ২০২১, বুধবার |



kidarkar

সর্বোচ্চ শনাক্তের দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

শেয়ারবাজার রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১৫ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে এখনও দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ ছাড়া একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮ হাজার ৮২২ জন। যা একদিনে এখনও পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত।

এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৫০৩, আর আক্রান্ত শনাক্ত দাঁড়াল ৯ লাখ ১৩ হাজার ২৫৮ জন।

বুধবার (৩০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬৬৬ জন। আর রোববার ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১৯ জনের মৃত্যু হয়েছে। গত বছরের শুরুর দিকে করোনা সংক্রমণ শনাক্তের পর দেশে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। আর দ্বিতীয় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর তথ্য জানানো হয় গত ১৯ এপ্রিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আরটি–পিসিআর, জিন এক্সপার্ট এবং র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৫৬৫টি সক্রিয় ল্যাবে ৩৭ হাজার ৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাস পজিটিভ আসে ৮ হাজার ৮২২টি নমুনার ফল। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৫ দশমিক ১৩ শতাংশ, গতকাল যা ছিল ২৩ দশমিক ৯৭ শতাংশ।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪ হাজার ৫৫০ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ১৬ হাজার ২৫০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.