আজ: শুক্রবার, ৩০ জুলাই ২০২১ইং, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২১, রবিবার |



kidarkar

আগে দেশের খেলা, পরে ফ্র্যাঞ্চাইজি লিগ: আকরাম খান

স্পোর্টস ডেস্ক: বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলা নিয়ে কাঁদা ছোঁড়াছুড়ি কম হয়নি। স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের খেলা নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

ভবিষ্যতে তেমনটা আর হচ্ছে না। নতুন চুক্তি পত্রে শর্ত ছিল, জাতীয় দলের চুক্তিতে থাকলে বোর্ডের বিপরীতে কোনও লিগে চুক্তি করা যাবে না।

এ নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স আকরাম খান ‘ক্রিকবাজ’-কে জানান, ক্রিকেটাররা চুক্তি মেনে নিয়েছে। এতে করে জাতীয় দলের খেলা থাকাকালীন বিদেশি কোনও লিগে খেলতে পারবে না।

এদিকে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) খেলোয়াড় নিলামে রয়েছেন বাংলাদেশের ৭ ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, লিটন দাস ও সৌম্য সরকার। মূলত এর পরই সামনে আসে ব্যাপারটি।

লঙ্কা প্রিমিয়ার লিগ শুরু হবার কথা রয়েছে আগামী ৩০ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত। আর এই সময়ে রয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ। আগস্টের ২ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত বাংলাদেশ খেলবে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর রয়েছে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ। বাংলাদেশে আসার কথা রয়েছে ইংল্যান্ডেরও।

এ নিয়ে আকরাম খান বলেছেন, “আগে দেশের খেলা, পরে অন্যান্য লিগ। এলপিএলের শুরুতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ থাকায় কিছু ম্যাচ খেলতে পারবে না। এছাড়াও বেশ কিছু খেলা রয়েছে। যেটুকু সুযোগ পাবে সেটুকুতে খেলতে সমস্যা নেই।

ক্রিকবাজকে আকরাম খান আরও জানান, “যে সকল ক্রিকেটার নতুন চুক্তিতে থাকছেন তাদের সকলেই তিন ফরম্যাটে খেলার জন্যই প্রস্তুত বলে জানিয়েছে। এতে করে জাতীয় দলের খেলা বাদ দিয়ে অন্যত্র খেলার কোনোও সুযোগ নেই।”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.