আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুন ২০১৫, বুধবার |

kidarkar

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

BazarPoton_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এর ফলে টানা পঞ্চম দিন যাবৎ পতনে বিরাজ করছে সূচক। এদিন শুরুতে উর্ধ্বমুখী প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক । বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে দেশের উভয় বাজারে কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় অংকে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৮০ লাখ ৭৪ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৩৪ কোটি ৫৩ লাখ ৩৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৬১ কোটি ৭২ লাখ ৬১ হাজার টাকা বা ১৪.২১ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৯ কোটি ৯০ লাখ ৪৮ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪২০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৫ কোটি ৮০ লাখ ৩৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৫ কোটি ৮৯ লাখ ৮৯ হাজার টাকা বা ১৬.৪৮ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.