আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুলাই ২০২১, শনিবার |



kidarkar

অ্যাস্ট্রাজেনেকার আড়াই লাখ টিকা ঢাকায় পৌঁছেছে

শেয়ারবাজার রিপোর্ট: টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে জাপান সরকারের উপহারের দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকা ঢাকায় পৌঁছেছে। শনিবার (২৪ জুলাই) বিকেল সোয়া ৩টার পর টিকা বহনকারী ক্যাথে প্যাসিফিকের একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে টিকাগু‌লো গ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র স‌চিব মাসুদ বিন মো‌মেন ও ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জাপান সরকারের উপহারের দুই লাখ ৪৫ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা বিকাল ৩টা ১৫ মিনিটের পর ঢাকায় এসে পৌঁছেছে। এই প্রথম জাপান থেকে টিকা পেল বাংলাদেশ।

শুক্রবার (২৩ জুলাই) জাপানের টোকিও’র বাংলাদেশ দূতাবাস জানায়, টিকাগুলো নিয়ে ক্যাথে প্যাসিফিকের একটি ফ্লাইট জাপানের স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা করে।

সম্প্রতি জাপানের পররাষ্ট্রমন্ত্রী তোশিমিৎসু মোতেগি কোভ্যাক্সের আওতায় ১৫টি দেশের জন্য অ্যাস্ট্রাজেনেকার এক কোটি ১০ লাখ ডোজ টিকা উপহারের ঘোষণা দেন। সেই তালিকায় বাংলাদেশের নামও ছিল। সেখান থেকেই আজ টিকার প্রথম চালান পেল বাংলাদেশ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.