আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জুলাই ২০২১, রবিবার |



kidarkar

অলিখিত ফাইনালে জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আধিপত্য দেখিয়ে ৮ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ দল। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে আর পেরে উঠেনি টাইগাররা। ২৩ রানে হারে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ ১-১ সমতা থাকায় আজ (রোববার) তৃতীয় ও শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে পরিণত হয়েছে।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ে বনাম বাংলাদেশের মধ্যকার এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায়। এ ম্যাচ যে দল জিতবে, সিরিজ জয়ের উল্লাসে মাতবে তারাই।

প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা। সফরের একমাত্র টেস্ট জয়ের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই জিতেছে সফরকারী বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজেও শুরুটাও হয়েছিল জয় দিয়ে। তবে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি রিয়াদ বাহিনী। সফরের প্রথম হারের স্বাদ পেতে হয় দ্বিতীয় টি-টোয়েন্টিতে।

আজ সিরিজের তৃতীয় ও সফরের শেষ ম্যাচ জয় দিয়ে শেষ করার পাশাপাশি আগের দুই সিরিজের মতো এই সিরিজও নিজেদের দখলে রেখে সফর শেষ করতে চাইবে টাইগাররা।

তবে অলিখিত ফাইনালে দলের অভিজ্ঞ দুই ক্রিকেটার লিটন দাস আর মুস্তাফিজুর রহমানকে পাচ্ছে না সফরকারীরা। উরুর চোটে ভুগছেন লিটন, মুস্তাফিজের ব্যথা পায়ের গোড়ালিতে। একই কারণে আগের ম্যাচেও খেলা হয়নি এই দুই ক্রিকেটারের।

লিটন-মুস্তাফিজের চোটে একাদশে খুব বেশি পরিবর্তনের সুযোগ নেই বাংলাদেশ দলের। মুশফিকুর রহিম দেশে ফিরে এসেছেন বাবা-মার অসুস্থতার কারণে। বাবার মৃত্যুর কারণে চলে এসেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তামিম ইকবাল ইনজুরি নিয়ে জিম্বাবুয়ে থেকে ঢাকায় ফিরেছেন।

তবে এ ম্যাচে দলের স্পিন শক্তি বাড়াতে ফেরানো হতে পারে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে। সে ক্ষেত্রে শেখ মেহেদী হাসান অথবা আফিফ হোসেনের মধ্যে একজনের কপাল পুড়তে পারে। সিরিজ নির্ধারণকারী ম্যাচে বড় ভূমিকা রাখতে পারেন আগের ম্যাচে অভিষেক ক্যাপ পাওয়া অলরাউন্ডার শামীম পাটোয়ারি। এছাড়াও সাকিব আল হাসানের ব্যাটের দিকে চেয়ে থাকবে দল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.